চাচার ন’টি সাংঘাতিক ভুল

Spread the love

ভারতকে পিতৃ সম্পত্তি ভেবে ভারতের “দ্বিতীয় প্রধানমন্ত্রী” চাচার কয়েকটি অপদার্থতার নিদর্শন

চাচার ন’টি সাংঘাতিক ভুল 

1. 1951 সালে নেপালের রাজা ঘিরিভূবন নেপালকে ভারতের সঙ্গে যুক্ত করার প্রস্তাব দিয়েছিলেন। নেহেরু তা প্রত্যাখ্যান করেন!

2. বালুচিস্তানের নবাব খান চিঠি লেখেন নেহেরুকে। ভারতের সঙ্গে যুক্ত হওয়ার অভিমত প্রকাশ করেন, কিন্তু চাচা তা প্রত্যাখ্যান করেন! কিছুদিন পরেই পাকিস্তান কব্জা করে বালুচিস্তান।

3. 1947 এ ওমান ভারতকে অফার দিয়েছিল গ্বাদার পোর্ট ভারতকে নেওয়ার জন্য, কিন্তু চাচা প্রত্যাখ্যান করেন! কিন্তু পাকিস্তান নিল, নিয়ে চিনকে দিয়ে দিল!! আর চিন আমাদের মাথার ওপর ছড়ি ঘোরাতে শুরু করল!!

4. 1950 তে চাচা বার্মাকে গিফ্ট হিসাবে দিলেন (যেন বাপত্ব সম্পত্তি) কোকো আইল‍্যাণ্ড!! বার্মা বিক্রি করল চিনকে!! আর ভারতের নৌবাহিনীর উপর নজরদারি শুরু করে দিল!!

5. 1952 এ অতি দয়ালু চাচা (যিনি নিজ স্বার্থে দেশকে বিলিয়ে দিতেও কুণ্ঠা বোধ করেন না) কাবাও ভ‍্যালে বার্মাকে দান করলেন! এর আয়তন 22,327 বর্গ কিলোমিটার!! কাশ্মীরের মত আর এক ভূ-স্বর্গ !! বার্মা চিনকে বিক্রি করে দিল! আর ভ‍্যালে এরিয়ায় আমাদের উপর জাশুসি করছে!!

6. স্বাধীনতা পাওয়ার পরেই আমেরিকার প্রেসিডেন্ট জন. এফ. কেনেডি নিউক্লিয়ারের উপর এক্সপিরিমেন্ট ও নিউক্লিয়ার সমৃদ্ধ দেশ হওয়ার জন‍্য অফার করে, কিন্তু — কিন্তু চাচা — লড়ে কিছুই আদায় করতে হয়নি! বোকা সুভাষ জীবনের বাজী রেখে লড়াই করে আজাদী দিয়েছে — আর ইনি গান্ধীর পা চেটে মসনদ হাসিল করেছেন!! রিজেক্ট করলেন!! একসেপ্ট করলে চিনের আগে NSG এর প্রথম সদস্য হত ভারত। আজ 70 বছর অপেক্ষা করতে হত না। চিনের একটা রায়ের অপেক্ষা করতে হত না!!

7. 1950 সালে আমেরিকা ভারতকে ইনাইটেড ন‍্যাশনের পার্মানেন্ট সদস্য হওয়ার জন্য বলে, কিন্তু অপরের ধনে ধনী, অপরের বলে বলীয়ান দানবীর চাচা প্রত‍্যাখ‍্যান করে চিনের নাম প্রস্তাব করলেন!! 1955 সালে আমেরিকা ও রাশিয়া যৌথভাবে ভারতকে অফার করল —- চাচা স্বমহিমায় প্রত‍্যাখ‍্যান করলেন!!

8.       1947 এর অক্টোবর, পাকিস্তানের ট্রাইবাল আর্মি কাশ্মীরে প্রবেশ করল! সর্দার প‍্যাটেল ভারতীয় ফৌজ পাঠালেন কাশ্মীরের মহারাজকে সহায়তা করার জন্য।যখন ইণ্ডিয়ান আর্মি পাকিস্তানের উপর বুলডোজার।চালাচ্ছে —- চাচা যুদ্ধ বিরতি ঘোষণা করলেন!! লাখো পাকিস্তানী সৈন্য বন্দী হওয়া সত্ত্বেও কাশ্মীরের এক তৃতীয়াংশ দান করে দিলেন পাকিস্তানকে !! কেন এত পাকিস্তান প্রীতি?? আজ Rahul Gandhi দেখায়!! আর370??

9. ইণ্ডিয়া-চিন যুদ্ধ —- 1962! এয়ারফোর্স প্ল্যান অনুযায়ী চলতে চেয়েছিল —- চাচা না করে দিলেন। ” আক্সাই চিনের কোন গুরুত্ব নাই! কারণ ওখানে কোন ঘাস নাই! পরাজয় স্বীকার করলেন — চিনকে 14000 বর্গ কিলোমিটার ভেট হিসাবে দিলেন!! (3000+ Indian Soldiers were martyred)

নেতাজি সুভাষচন্দ্র বোস যতই অখণ্ড ভারতের স্বপ্ন দেখাক —- এরকম গদ্দার থাকলে দেশ আরও টুকরো টুকরো হবে!!


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *