CAA আন্দোলনে ১০০ কোটি টাকার সম্পত্তি ক্ষতি রেলের।

Spread the love

railway-loss-of-1-crore-in-citizenship act-movement-of-west-bengal

কেন্দ্র গৃহ মন্ত্রী শ্রী অমিত সাহা CAA বিল পাশের পর রাজ্য ও দেশজুড়ে প্রতিবাদ বির্তক সৃষ্টি হয়েছে । এরমধ্যে কিছু রাজনৈতিক দল তারা এই বিলের পুরোপুরি বিরোধিতা করছে, পশ্চিমব্যাঙের TMC  পার্টি তারা পুরোপুরি এর বিরোধিতা করছে অন্যদিকে দিল্লীতে কট্টরপন্থীরা ভাঙচুর চালাচ্ছে । রাজ্যজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের জেরে সরকারি রেলের প্রায় ১০০ কোটি  টাকার সম্পত্তি ক্ষতি হয়েছে জানিয়েছে রেলের তারাপ থেকে।সেই ক্ষতি নিয়েই আদালতের দ্বারস্থ হতে চলেছে রেল। রাজ্যের বিরুদ্ধে দেওয়ানি মামলা করতে চলেছে রেল।

রেল সূত্রে খবর, রেলের আধিকারিকরা মনে করছেন প্রতিবাদের নামে তাণ্ডবের জেরে রাজ্যজুড়ে ব্যাপক হারে যে রেলের সম্পত্তি ক্ষতি হয়েছে, তার জন্য রাজ্য প্রশাসনই দায়ী । কারণ CAA আর NRC নামে শান্তি পূর্ণ প্রতিবাদ করার নামে সরকারি সম্পত্তির উপর তান্ডপ চালিয়েছে কিছু বুদ্ধিহীন প্রতিবাদী। পচিমবঙ্গের বেশকিছু জেলায় সরকারি সম্পত্তি ও সারাকি বাস, রেল, রেললাইন, রেলওয়ে প্লাটফ্রম, ট্রেনেরইঞ্জিন ব্যাপক হরে ভাগচুর চালায় প্রতিবাদ কারীরা।

CAA

রেল আধিকারিকরা জানিয়েছে পশ্চিমবঙ্গের শিহালদা,বজবজ,ডায়মনহার্বের খায় খাতির পরিমান প্রায় ১০০ কোটির টাকার মতো।এই বিপুল পরিমান খায় খাতির দায় রেল রাজ্যের প্রশাসনের উপর দায় করছে রেল কার্তিপক্ষ।রেল জানিয়েছে রাজ্য প্রশাসন ও রাজ্য সরকার যদি তাদের সহযোগিতা করতো তাহলে বিশাল পরিমান সম্পত্তি ক্ষতির হাতথেকে বাঁচানো যেত ভারতীয় রেলকে।


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *