নির্ভয়ার দোষীদের বিরুদ্ধে ডেথ ওয়ারেন্ট জারি করলো আদালত,২২ জানুয়ারি সকাল ৭:০০

Spread the love

nirbhaya case

 

২০১২ সালে ১৬ ই ডিসেম্বর দিল্লির রাস্তায় রাত্রে বাসের মধ্যে ২৩ বছরের নির্ভয়াকে গণধর্ষণ করে নির্মম ভাবে হত্যাকরে। অভিযুক্তদের মধ্যে একজন আগেই জালের মধ্যে নিজেই ফাঁসি নিয়ে মারা গেছেন। বাকি চার জনকে নিম্ন আদালত আগেই ফাঁসির রায় শুনিয়াছে। এই রায়কে চ্যালেন্স জানিয়ে ২০১৭ অক্ষয় পিটিশন দায়েরকরে কিন্তু সেই পিটিশন খারিচ করেদেয় আদালত।

মঙ্গল বার অর্থাৎ ৭ই ডিসেম্বর ২০২০ সকালে নির্ভয়া মামলার দিকে নজর ছিল গোটা দাসের। নির্ভয়া বাবা,মাও আত্বিয় মতো গোটা দেশে যখন রায়ের এর দিকে তাকিয়ে তখন বিকেল সাড়ে চার্টার দিকে দিল্লীর পাটিয়ালা হাউস কোর্ট চার ধর্ষণ কারীর ডেথ ওয়ারেন্ট জারি করে। চার জন মুকেশ,প্রণব,বিনয়,অক্ষয় দোষীদের ২২ জানুয়ারির সকালে ৭:০০ ফাঁসি দেওয়া হবে।

nirbhaya case

এই খবর ছড়িয়ে যাবার পরে স্বস্তির হাসি দেখাযায় ক্যাসের রায়ের অপেক্ষারত মানুষের মুখে। দীর্ঘ ৭ বছর পর নির্ভয়া কাণ্ডের দোষীদের বিরুদ্ধে জারি হলো মৃত্যু পরোয়ানা।

আদালতের ক্যাসের রায় শুনে মন শান্তি পেয়েছে বলো নির্ভয়ার বাবা ও মা। সাংবাদিকদের মুখ মুখী হয়ে নির্ভয়ার মা জানিয়েছেন যে এই জয় শুধু আমার জয় নয় “এই জয় সারাদেশের জয়”। এই ইতিহাসিক রায়ে আমার মায়ের আত্মার শান্তি পাবে। দিল্লী মহিলা সুরক্ষা কমিশনারের চেয়ারমেন জানিয়েছেন ৭ বছর ধরে আমরা লড়াই করে যাচ্ছি ধর্ষক দের শাস্তিহক এটাই আমরা চাই।

 

 


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *