দীপিকা পাড়ুকোনের নতুন সিনেমা ‘মহাভারত’

Spread the love

২০২১ এর দীপাবলিতে দীপিকা পাড়ুকোনের নতুন সিনেমা ‘মহাভারত’ রিলিজ হবে।ওই সিনেমায় দীপিকা পাড়ুকোন দ্রৌপদীর চরিত্রে অভিনয় করবে।যেহেতু বলিউডের সিনেমা তাই সন্দেহ হওয়া স্বাভাবিক। একটু এদিক ওদিক সার্চ করে যা দেখলাম সেটাই তুলে ধরছি এক এক করে।

১. সিনেমাটা চিত্রা ব্যানার্জি দিব্যকুর্নি নামক লেখিকার বই The Palace Of Illusions এর ওপর আধারিত।লেখিকা ইন্ডিয়ান আমেরিকান আর নাম দেখেই বোঝা যাচ্ছে জন্মসূত্রে বাঙালি।

২.সিনেমাটা হচ্ছে বলিউডে যার রেপুটেশনই হল হিন্দুবিরোধী তারপর তার সাথে জড়িয়ে আছে দীপিকা পাড়ুকোন তাই মহাভারতের নাম করে আমাদের কি গেলানোর ব্যাবস্থা করা হচ্ছে তা জানার জন্য বইটা সম্পর্কে একটু সার্চ করে দেখলাম।

৩. আমাজনে বইয়ের নাম দিয়ে সার্চ করে ডেসক্রিপশন পড়তে গিয়ে একজায়গায় চোখ পড়লো। নীচে স্ক্রিনশটে আন্ডারলাইন করা আছে।

শেষের দিকে এক জায়গায় বলা আছে-
“Her secret attraction to the mysterious man who is her husband’s most dangerous enemy….”
একটু আধটু মহাভারত আমিও পড়েছি তাই বুঝে উঠতে পারছিলাম না যে নিজের পাঁচ স্বামী ছাড়া দ্রৌপদীর আর কার প্রতি ‘Secret Attraction’ ছিল যে কিনা আবার শত্রু শিবিরের ? 😱
কয়েকটা রিভিউ পড়ে বুজতে পারলাম এখানে কর্ণের প্রতি দ্রৌপদীর গোপন আকর্ষণের কথা বলা হয়েছে। 🤦🤦🤦

৪. তারপর আরও কয়েকটা লিংক ঘেঁটে যা বুঝলাম এটা এক কাল্পনিক উপন্যাস যা লেখা হয়েছে মর্ডান ডে ‘ফেমিনিজম’ এর আধারে।

৫.পুরো ছবিটা পরিষ্কার হয়ে গেল চোখের সামনে।
দীপিকা পাড়ুকোন মহাভারতের নাম করে আমাদের যা বেচতে চলেছে তা হল দ্রৌপদী আর কর্ণের প্রেমকাহিনী আর সাথে থাকবে ‘ফেমিনিজম’ এর ফোড়ন।

৬.ছপাকের অবস্থা দেখেও দীপিকা পাড়ুকোন শিক্ষা নেয়নি বোঝাই যাচ্ছে।নয়তো মহাভারতের নাম করে এইসব বেচতে গেলে পাবলিক ওই সিনেমার কি দশা করবে তা ভালো করেই জানতো তাহলে। এরা ভুলে যায় যে সব ইনফরমেশন এখন সবার হাতের মুঠোয় তাই প্রোপাগান্ডা সিনেমা বানিয়ে, হিন্দু দের মহাকাব্যের খিল্লি বানিয়ে এখন আর কেউ পার পাবে না সহজে। তাই বেস্ট অফ লাক দীপিকা। এই ফিল্মের কো প্রোডিউসারও ও দীপিকা পাড়ুকোন। ‘ছপাকবাসা’ জানিয়ে রাখলাম আগে থেকেই।

৭.সবশেষে লেখিকার কথায় আসি।যেহেতু জন্মসূত্রে বাঙালি তাই এটা বলতেই হচ্ছে।দ্রৌপদীর কর্ণের প্রতি আকর্ষণ দেখিয়ে সর্বভারতীয় স্তরে বাঙালিকে খিল্লি না করলেই চলছিল না ?


Spread the love

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *